know yourselves. information, computer, 7 wonders, various.

Wednesday, July 20, 2016

Flash Tutorial - Part 0014





Eyedropper, Ink Bottle এবং Paint Bucket টুলের ব্যবহার
সম্পূর্ণ মুভিটি দেখা
১.        Flash Open করুন।
২.        আমাদের দেয়া ইমেজটির মত একটি ইমেজ Open করুন অথবা প্রয়োজনে আমাদের ইমেজটি ডাউনলোড করে নিন। ফাইলটি Open করুন। লক্ষ্য করুন, একটি ফুলের বাগানে একটি মেয়ে বসে আছে।


৩.        দেখা শেষে ফাইলটি Close করুন।

চলুন শুরু করা যাক
১.         আমাদের দেয়া ইমেজটির মত একটি ইমেজ Open করুন অথবা প্রয়োজনে আমাদের ইমেজটি ডাউনলোড করে নিন। ফাইলটি Open করুন। (অথবা নিচের ছবির মতো করে একটি ছবি এঁকে নিন অথবা কিছু Oval/Rectangle এঁকে নিন।) 
২.        আমাদের দেয়া ইমেজটির মত একটি ইমেজ Open করুন অথবা প্রয়োজনে আমাদের ইমেজটি ডাউনলোড করে নিন।  ফাইলটিতে মেয়েটির পোষাকের রং সাদা । আমরা এই পোশাকটিকে এখন রং করব। Eyedropper টুল সিলেক্ট করুন এবং ফুল বা প্রজাপতি কিংবা আকাশের কোন রংয়ের উপর ক্লিক করুন। 
৩.        লক্ষ্য করুন ক্লিক করার সাথে সাথেই Eyedropper টুলটি Paint Bucket টুলে পরিবর্তিত হচ্ছে। মেয়েটির পোশাকে ৫টি অংশ আছে। এর প্রতিটিই সাদা, এই সাদা অংশগুলোর যে কোনটির উপর ক্লিক করুন। 
৪.        এবার অন্য কোন রং-এ Eyedropper দ্বারা ক্লিক করুন, টুলটি Paint Bucket টুলে পরিনত হবে, পোশাকের অন্য একটি সাদা অংশ রং করুন। এভাবে বিভিন্ন কালার Eyedropper টুল দ্বারা সিলেক্ট করুন এবং পোশাকের ৫টি সাদা অংশকেই রং করুন। 


৫.        টুলবক্স থেকে Paint Bucket টুলের মধ্যে অবস্থিত Ink Bottle টুল সিলেক্ট করুন, Properties Inspector খোলা না থাকলে মেনু থেকে কমান্ড দিন Window>PropertiesProperties এর মধ্যে Stroke এর অপশন থাকবে।


৬.        Properties Inspector Stroke Style ড্রপ-ডাউন মেনু থেকে ৬নং Stroke Style (শেষের আগেরটি) সিলেক্ট করুন। 
৭.        Stroke Hight অপশনের পাশের ছোট তীরটিতে ক্লিক করুন। একটি লম্বা বার আসবে, বারটির সাথে একটি তীরচিহ্ন থাকবে, তীরটিতে ক্লিক করে ড্রাগ করুন যতক্ষণ না পাশের Text বক্সে 10 দেখা যায়।
   

৮.        Stroke Height  বক্সের পাশের Stroke Color বক্সে ক্লিক করুন এবং গাঢ় লাল রং সিলেক্ট করুন।
     
     
৯.        মেয়েটির পোশাকের চারপাশে কালো Stroke দেওয়া আছে। Stroke গুলোর উপর অথবা ভিতরে Ink Bottle টুল সিলেক্ট থাকা অবস্থায় ক্লিক করুন। লক্ষ্য করুন, Stroke গুলো পরিবর্তিত হচ্ছে।
১০.      এভাবে পোশাকের পাশের এবং ভেতরের সবগুলো Stroke পরিবর্তন করুন। Ink Bottle টুল সিলেক্ট থাকা অবস্থায় Stroke Style থেকে ৩ নং Style টি সিলেক্ট করুন এবং Stroke Hight থেকে 3.5 সিলেক্ট করুন।


১১.      এবার পেন্সিল টুল সিলেক্ট করুন এবং Pencil Mode  থেকে Smooth অপশনটি সিলেক্ট করুন। ওড়নাতে যে কালার দিয়েছেন, তার বিপরীত কোন কালার সিলেক্ট করুন। Stroke Color থেকে ওড়নার উপর লম্বালম্বি এবং আড়াআড়ি কিছু Stroke আঁকুন।
১২.      সবশেষে File টি Save করুন।             






Previous Post                                                                                           Next Post
















Book Name: Adobe Premiere procs6
Writer: Bappi Ashraf
Published By: Gyankosh Prokashani
Amount of Pages: 624
First Publish: February - 2015
Last Edition: February - 2015. Future edition may be existed!
Book Price: BDT 490 with CD        


 The writer of this book has told that he has written this book with the concept of "teach yourself". On the other hand. He has also told that the book is full of fan and enjoyment. so that a person can learn by himself by playing with the example projects of this book.  Book's CD Link below... 




 cd
Cliclk to CD link - Books by Bappi Ashraf 

RELATED POST LINKS BELOW 

Part-1: এডোবি ফ্ল্যাশ, Drawing ও FlashToolbar