know yourselves. information, computer, 7 wonders, various.

Monday, October 3, 2016

Upwork Account Registration Problem Solve - Freelancing and Outsourcing (part_4)


Upwork Account Registration Problem Solve
কিছুদিন ধরেই শুনে আসছি বাংলাদেশ থেকে upwork এ একাউন্ড নাকি Registration করা যাচ্ছে না । অবশ্য একটা উপায় বের করা হয়েছে। আপাতত problem solve. তবে একটা কথা বলে রাখি, যাদের কাজ করার জন্য যথেষ্ঠ ইচ্ছা,  ধৈয্যশক্তি এবং কোন একটি বিশেষ কাজে পারাদর্শিতা নেই, অযথা তাদের upwork  বা অন্য কোন freelancing সাইটে Account খোলার কোন দরকার নাই। যারা কাজ না জেনে  upwork  বা অন্য কোন freelancing সাইটে Account খোলে এবং দীর্ঘদিন কাজ না করে অ্যাকাউন্ট ফেলে রাখে তাদের জন্যই বাংলাদেশের আজ এই পরিনতি । upwork এ সাইট Registration কাজ করার জন্য যা যা দরকার:
  1. প্রথম কাজ হচ্ছে  ১০/১২ টি প্রোফেশনাল দক্ষতাসহ portfolio জমা দিন।
  2. Profile 100% করুন, সমস্ত  ঘরে সঠিক  ও ভেবে  চিন্তে ভাল করে পূরণ করুন। 
  3.  কমপক্ষে ২/৩ টি test  দিয়ে পাশ করুন।
  4. আপনার Address ও অন্যান্য অপশন যেমন সার্টিফিকেশন job experience ইত্যাদি সমস্ত স্থানে Philippine বা USA বা Canada এর ঠিকানা ব্যবহার করুন। এভাবে পূরন করে Re-submit করুন।
  5. তার পর ২/৩ দিন a/c বন্ধ রাখুন এবং ১টি কাজে bid করে আবার কয়েকদিন logout  হউন। পরে আবার ঠিকানা Bangladesh করে দিন। মোটামোটি এতেই কাজ হবে।                                                                                                                                                                                                                                        Philippine বা use বা canada র ক্ষেত্রে আপনার ব্রাউজারে geo proxy নামের যোগ করে দিন।




নিচে দেখুন একটি Successful a/c এর  screen short. দেওয়া হলো    Setting থেকে Contact info তে চলে যান
Location থেকে Edit বাটনে ক্লিক করে একটু পরিবর্তন করে দিন । প্রফেশনে City, Postal Code Phone এর জন্য Google এর Help নিন।