know yourselves. information, computer, 7 wonders, various.

Sunday, April 3, 2016

Freelancing and Outsourcing (part_1)


ইন্টারনেটে অর্থ উপার্জন 

ইন্টারনেটে অর্থ উপার্জন খুবই সম্ভব। তবে একটু সময় দিতে হবে। সর্বোচ্চ ২/৩ মাস তো চেষ্টা চালাতেই হবে। কিছু বিষয় জানতে/বুঝতে হবে। একটা বিষয় ভেবে দেখুন তো, আপনি H.S.C পাশ করতে পড়াশোনার পিছনে সময় দিলেন ১২ বছর+অনার্স ৪ বছর+মাষ্টার ২ বছর = মোট ১৮ বছর। এরপর আপনি কনফার্ম চাকরী পাবেন একথা আপনি বলতে পারেন ? আমি বলবো ইন্টারনেটে অর্থ উপার্জনের জন্য ৩ থেকে ৬ মাস সময় দিন। নিরাশ হবেন না।
এ বিষয়ে বিস্তারিত জানার জন্য আমার লেখা মাষ্টারিং ইন্টারনেট ও SEO, Joomla, WordPress, Graphics Design ইত্যাদি বইগুলো সংগ্রহ করে পড়ে নিন। আমাদের Website বা Blog: www.novacomputerbd.com বা www.bappiashraf.blogspot.com সাইটে ভ্রমন করুন। তবে ইন্টারনেটে অর্থ উপার্জনের জন্য যে কোন একটি বিষয়ে ভাল জানা থাকলে ভাল হয় এবং অন্য সমস্ত বিষয়ে চোখ-কান খোলা রাথতে হবে। কম্পিউটারের কোন বিষয়ে বিশেষজ্ঞ না, এরকম মানুষদের জন্যও কাজের অভাব নেই। বিষয়টি সম্বন্ধে একটু কৌতুহল নিয়ে জানুন।
ইন্টানেটে অর্থ উপার্জনের জন্য সবচেয়ে ভাল উপায় হচ্ছে আপনার একটি ভাল ওয়েবসাইট থাকা। আপনি নিজে যদি এটি করতে না পারেন তবে কিছু অর্থ ব্যয় করে একটি ওয়েবসাইট তৈরি করে নিন। আর যদি ওয়েবসাইট না থাকে তাহলেও চিন্তার কোন কারন নাই, আপনার জন্য আছে ফ্রিল্যান্সিং। চলুন এ বিষয়ে আলোকপাত করা যাক।
(১)      ওয়েব পেজ               
(২)      ফ্রিল্যান্সিং                 
(ক) গ্রাফিক্স ডিজাইন     (খ) SEO                      (গ) অ্যাফিলেটেড মার্কেটিং, ইত্যাদি।
ধরে নিচ্ছি আপনি কম্পিউটারে শুধু মাউস ক্লিক করতে পারেন আর কিছুই পারেন না। আপনার জন্যও কাজ আছে। কম্পিউটারে দক্ষ না মোটামুটি দক্ষ বা বেশ দক্ষ সবার জন্যই কাজ আছে।
PTC পেইড টু ক্লিক এর মাধ্যমে আয়
শুধু বিজ্ঞাপনে ক্লিক করুন এবং ইনকাম করুন। এজন্য http://www.neobox.com সাইটে একটি অ্যাকাউন্ট খুলে login করুন। আপনার সামনে neobox আসলে View Advertisement অপশনে তিনটি বাটন পাবেন। যে কোনটিতে ক্লিক করুন। নিচে যে বক্সগুলো পাবেন সেগুলিই বিজ্ঞাপন। আবারও কোন একটিতে ক্লিক করুন একটি লাল বাটন আসবে।

লাল বাটনে ক্লিক করে কিছুক্ষন অপেক্ষা করুন লেখা আসবে Advertisement Validated। ব্যাস্ আপনার কাজ শেষ। Dolar জমা হবে আপনার Account এ।

আবার Neobox এ এসে অন্য আরেকটি বিজ্ঞাপনে ক্লিক করুন। আবার ডলার জমা হবে। তবে এই ধরনের সাইটে অর্থের পরিমান খুবই কম এবং বিশ্বাসযোগ্য নহে। আপনি পরীক্ষামূলকভাবে এবং নিজের আত্ম-বিশ্বাস জন্মানোর জন্য করে দেখুন।

Sign Up এর কাজ
শুধুমাত্র Account খুলবেন যেমন: Facebook, twitter, youtube, digg ইত্যাদিতে এবং আপনার Account এ ডলার জমা হবে। এগুলি বিশ্বস্ত। যেমন: www.microworkers.com সাইটে অ্যাকাউন্ট খুলে logon করুন। (Account খোলার সময় আপনার IP Address অলরেডি ব্যবহৃত হচ্ছে ম্যাসেজ আসলে অন্য কম্পিউটারে অন্য মডেম দিয়ে বা কয়েকদিন পর আবার চেষ্টা করুন) এইমাত্র আমি Microworker login করে দেখলাম Random Game এর সাইটে Sign Up করার জন্য 0.10 ডলার (১০ সেন্ট-৭/৮ টাকা) একটি কাজ রয়েছে।
কাজটিতে ক্লিক করে একটি সাইটের Address পাবেন সেখানে গিয়ে Sign Up করুন এবং Username এবং Confirmation ই-মেইলটি পাঠিয়ে দিন। কাজ শেষে আবার বলি এখানে স্বল্প পরিসরে ব্যাপারটি শুরু করা হচ্ছে মাত্র..
বিস্তারিত জানতে আমার লেখা (বাপ্পি আশরাফ) ইন্টারনেট ও ওয়েব পেজ সংক্রান্ত বইগুলি সংগ্রহ করে নিন। SEO এর উপর লেখা বইটিও সংগ্রহ করতে পারেন ঈদের পরে বইটি পাবেন। এছাড়া Novacomputerbd.com সাইট বা bappiashraf.blogspot.com ব্লগে ভ্রমন করতে পারেন।
Article লেখা
নিজস্ব বিষয় নিয়ে মৌলিক, কোন কাট/পেস্ট নয়, আর্টিকেল লিখেও আয় করতে পারেন। এজন্য অনেক সাইট আছে। মনে করুন Edine আর্টিকেল একটি সাইট ০.৫ ডলার থেকে ৫ ডলার পর্যন্তু ; এখানে আর্টিকেল থেকে আপনি আয় করতে পারবেন। আর্টিকেল লিখে এখানে সাবমিট করে রাখুন। কর্তৃপক্ষ সন্তুষ্ট হলে এটি পাবলিশ হবে এবং আপনার অ্যাকাউন্ট-এ টাকা জমা হবে।
www.ezinearticles.com সাইটে একটি অ্যাকাউন্ট খুলে login করুন|

Article Manager মেনু থেকে Submit A New Article বাটনে ক্লিক করুন। আবারও Submit an article বাটনে ক্লিক করুন।

এখন একটি ফর্ম আসবে Category Subcategory সিলেক্ট করুন। Article এর একটি Title দিন এবং 200 Word এর মধ্যে আপনার আর্টিকেলের একটি সামারি লিখুন এবং শেষে Article Body তে আপনার Article লিখুন। শেষে Submit this Article বাটনে ক্লিক করুন।

SEO সার্চ ইঞ্জিন অপটিমাইজেশন
SEO করার বিভিন্ন উপায় আছে এবং বিষয়টি ব্যাপক। বিশ্বে কোটি কোটি ওয়েব সাইট আছে। নির্দিষ্ট বিষয়ের উপর ওয়েব সাইট পেতে আমার Google, Bing ইত্যাদি সার্চ ইঞ্জিনের সাহায্যে নিই। এখানে সার্চ করলে সাইটটিকে প্রথম পাতায় পাওয়াই প্রতিটি ওয়েব সাইটের মালিকের লক্ষ্য।
যে কাজটি করলে একটি ওয়েব সাইট প্রথম পাতায় আসবে সেটিই হচ্ছে SEO। এজন্য বিভিন্ন ওয়েব সাইটের মালিকেরা আপনাকে দিয়ে কাজটি করিয়ে নিয়ে থাকে। odesk Find Job অপশনে গিয়ে SEO সিলেক্ট করুন দেখুন প্রচুর কাজ পাওয়া যাবে।
নিজস্ব ওয়েব সাইট থেকে আয় (PPC পে পার ক্লিক)
আপনার যদি নিজস্ব একটি ওয়েবসাইট বা ব্লগ থাকে এবং যদি প্রচুর ইউজার সেটি ভিজিট করেন তবে বিভিন্ন বিজ্ঞাপন সাইট-আপনার সাইটে অ্যাড প্রদান করবে। ইউজার সেই অ্যাডে ক্লিক করা মাত্র আপনার অ্যাকাউন্টে অর্থ জমা হবে। আর্টিকেল নেম একবার লিখে রাখলে অর্থ জমা হতে থাকবে। ভাল মানের ওয়েব সাইট থাকলে সেখানেও অর্থ জমা হতে থাকবে। প্রয়োজন শুধু একটু সময় নিয়ে ভাল মানের একটি ওয়েব সাইট নিজে তৈরী করুন অথবা কাউকে দিয়ে তৈরী করিয়ে নিন। আপনার জন্য প্রচুর বিজ্ঞাপনের ব্যবস্থা করে রেখেছে। সবচেয়ে বিশ্বস্ত ও বড় প্রতিষ্ঠান google তার google Adsence প্রোগ্রাম দিয়ে ....



Previous Post                                                                                           Next Post

  বিস্তারিত জানতে নিচের বইটি সংগরহ করে নিন।

Book Name: Mastering Microsoft  Word
Writer: Bappi Ashraf
Published By: Gyankosh Prokashani
Amount of Pages: 464
First Publish: October-2004
Last Edition: We've February-2015 edition. Future edition may be existed!
Book Price: BDT 350 (30% Discount)
 The writer of this book has told that he has written this book with the concept of "teach yourself". On the other hand, Web Design is a thing which is interesting to learn. He has also told that the book is full of fan and enjoyment so that a person can learn Web Design by himself by playing with the example projects of this book.  Book's CD Link below... 

 cd
RELATED POST LINKS BELOW ********************************************